মঙ্গলবার, ১৪ জুলাই, ২০১৫

দুঃস্থ ও অসহায় পরিবারের মধ্যে ইসলামী আন্দোলনের ঈদ সামগ্রী বিতরণ


ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, দেশে ইসলামী অনুশাসন নেই বলে মানুষ অবহেলিত, শোষিত-বঞ্চিত। একশ্রেণির মানুষ উচ্চাভিলাষী জীবনযাপন করে অন্যদিকে দুঃস্থ ও অসহায় মানুষ অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে। তিনি বলেন, দেশে যাকাত ভিত্তিক অর্থ ব্যবস্থা চালু না থাকায় যাকাত আনতে যেয়ে প্রতি বছর দুর্ঘটনায় পতিত হয়ে মানুষ মারা যায়। ইসলামের বিধান হলো গরীব, দুঃখী ওঅসহায়দের কাছে গিয়ে যাকাত দিয়ে আসা।
সোমবার (১৩ জুলাই) বেলা ১১টায় রাজধানীর কদমতলী থানার ৮নং ওয়ার্ড মোহাম্মদবাগ শাখার উদ্যোগে দুঃস্থ ও গরীবদের মাঝে ঈদ সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।
ওয়ার্ড সভাপতি আলহাজ্ব মুজিবুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারি মুহাম্মদ ফরহাদ বেপারীর পরিচালনায় ঈদ সামগ্রী বিতরণ পূর্ব আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সংগঠনের ঢাকা মহানগর সেক্রেটারি মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, কদমতলী থানা সভাপতি মাওলানা শাহজাহান নেজামী, মাওলানা আব্দুর রাজ্জাক, হাফেজ ছিদ্দিকুল্লাহসহ থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


মাওলানা মাদানী আরো বলেন, ইসলামী আন্দোলন শুরু থেকে সাধ্যানুযায়ী দুঃস্থ ও অসহায় মানুষের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। ইসলামী শাসন প্রতিষ্ঠিত হলে এভাবে গরীবদের অসহায় জীবন যাপন করতে হবে না। তিনি সকলকে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার আন্দোলনে শরীক হওয়ার আহ্বান জানান।
মাদানী সাহেব দুঃস্থদের মাঝে সেমাই, চিনি, দুধ বিতরণ করেন। প্রায় ৩ শতাধিক পরিবারের মধ্যে এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি
তারিখ: ১৩/০৭/২০১৫ ইং
Website: www.islamiandolanbd.org