মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০১৫

উলামায়ে কেরাম এক প্লাটফর্মে ঐক্যবদ্ধ হলে ইসলামবিদ্ধেষী নাস্তিক-মুরতাদ গোষ্ঠী পালানোর পথ খুঁজে পাবে না -পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, প্রচলিত আদর্শ বিবর্জিত রাজনীতির করালগ্রাস থেকে বের হয়ে আদর্শিক রাজনীতি প্রবর্তন এবং রাজনীতিতে গুণগত পরিবর্তনের লক্ষ্যে ইসলামী আন্দোলনের পতকাতলে ফিরে আসতে হবে। ইসলামই মানবতার মুক্তি নিশ্চিত করেছে। আজ যারা ইসলামের নামে অনৈসলামী রাজনীতির চর্চা করছে এবং তাগুতকে শক্তিশালী করার জন্য মরিয়া হয়ে উঠেছে তাদের দ্বারা ইসলাম ও ইসলামী তাহজীব সংরক্ষণ করা সম্ভব হবে না। 

তিনি বলেন, উলামায়ে কেরাম ও ইসলাম শক্তি এক প্লাটফর্মে ঐক্যবদ্ধ হলে ইসলামবিদ্ধেষী নাস্তিক-মুরতাদ গোষ্ঠী পালানোর পথ খুঁজে পাবে না। এদেশে ইসলামী শক্তিকে মাইনাস করে কেউ কিছু করতে পারবে না। ইসলামী রাজনীতি নিয়ে বিভিন্ন অপপ্রচার চলছে। ইসলাম পূর্ণাঙ্গ জীবন-বিধান। একথা যারা স্বীকার করে না তারা মুসলমান থাকতে পারে না।

তিনি বলেন, বর্তমানে অতীতের যে কোনো সময়ের চাইতে এখন ইসলামী দল, সংগঠন ও জনতার মধ্যে ইস্পাত কঠিন ঐক্যের প্রয়োজন। কারণ আজ আমরা নানা সংকটের মধ্যে নিক্ষিপ্ত। দেশ-জাতি ও জনগণের স্বতন্ত্র জাতীয়তাবোধ, আদর্শ, ইতিহাস-ঐতিহ্য, রীতি-নীতি, তাহযিব-তমদ্দুন, ধর্মীয় বিশ্বাস ও মূল্যবোধ এবং সাংস্কৃতিক স্বাতন্ত্র্যের চেতনাকে ধ্বংস করার জন্যে হেন অপপ্রয়াস নেই, যা করা হচ্ছে না। কিন্তু ঐক্যের মাপকাঠী হতে হবে কুরআন ও সুন্নাহ, অর্থ্যাৎ আল্লাহর রুজু আঁকড়ে ধরে ঐক্যবদ্ধ হতে হবে।

মঙ্গলবার (২৫ আগস্ট) রাজধানীর মানিকনগর পুকুরপাড় সংলগ্ন মাঠে এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত বিশাল ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অন্যান্যের মধ্যে বয়ান পেশ করেন অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ পীর সাহেব খুলনা, মাওলানা আব্দুর রাজ্জাক। তাছাড়া স্থানীয় মাদরাসা ও মসজিদের ইমাম-খতীবগণ গুরুত্ব¡পূর্ণ আলোচনা পেশ করেন।

প্রেস বিজ্ঞপ্তি
তারিখ: ২৫/০৮/২০১৫ ইং