শুক্রবার, ১০ মার্চ, ২০১৭

ইসলাম, দেশ ও মানবতার পক্ষে প্রবাসীরা আরো বেশি ভূমিকা রাখতে পারে: অধ্যক্ষ ইউনুছ আহমদ

​আইএবি নিউজ: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে গতকাল বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে প্রবাসী সম্মেলন পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সম্মেলনে বাংলাদেশের মান-মর্যাদা রক্ষায় প্রবাসী ভাইদের কাজ করার জন্য আহ্বান জানান সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ। সভাপতির বক্তব্যে মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দেশের মান-সম্মান, মর্যাদা উজ্জ্বলের জন্য প্রবাসীদেরকে সে সে দেশের আইন-কানুনের প্রতি যত্নবান হতে হবে। একজন প্রবাসীর আচার-আচরণের সাথে দেশের মর্যাদা জড়িত। তাই প্রবাসীদের সে সে দেশের কানুনের প্রতি সতর্ক দৃষ্টি রেখে কাজ করতে হবে। সাথে সাথে ইসলাম ও বাংলাদেশের মানুষের কল্যাণে ভুমিকা রাখতে হবে। তিনি বলেন, ইসলাম, দেশ ও মানবতার পক্ষে প্রবাসীরা আরো বেশি ভুমিকা রাখতে পারে।

প্রবাসী সম্মেলনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব- অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সহ-সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, অর্থ সম্পাদক আলহাজ্ব হারুন অর রশিদ, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা আতাউর রহমান আরেফী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, মানুষ আশরাফুল মাখলুকাত হিসেবে নিজেকে পৃথিবীর যে প্রান্তে অবস্থান করুক না কেন যার যার অবস্থান থেকে ইসলাম, দেশ ও মানবতার পক্ষে কাজ করে যেতে হবে। হিংসা বিদ্বেষ পরিহার করে মানুষের মন জয় করে ইসলামের প্রতি ধাবিত করতে হবে।