সোমবার, ২৭ মার্চ, ২০১৭

কিশোরগঞ্জে ইসলামী আন্দোলনের স্বাধীনতার প্রত্যাশা ও প্রাপ্তি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি: গতকাল ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে "স্বাধীনতার প্রত্যাশা ও প্রাপ্তি শীর্ষক" আলোচনা সভা জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সেক্রেটারী মাওলানা মহিউদ্দিন আজমীর পরিচালনায় ও জেলা সভাপতি হাফেজ মাওলানা আলমগীর হোসাইন এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তারা স্বাধীনতার ইতিহাস, প্রেরণা ও বর্তমান প্রেক্ষাপট নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। 

সভাপতি তার বক্তব্যে বলেন, মুহাম্মদ বিন কাসিমের নেতৃত্বে উপমহাদেশে ইসলাম আসার পর থেকে মানুষ স্বাধীনতা লাভ করেছে। এর পর ইংরেজ বেনিয়া কর্তৃক কৌশলগতভাবে দেশ দখল ও পরাধীন হয়ে যায় ভারতীয় উপমহাদেশ। এই পরাধীনতার কবল থেকে স্বাধীনতার সংগ্রাম করে শাহাদত বরণ করেছেন হাজারো আলেম। ইংরেজদের বিতাড়িত করার মধ্য দিয়েই আমরা প্রথম স্বাধীনতার চেতনা, সংগ্রামের লড়াই করি আর এর নেতৃত্ব দিয়েছিল আলেম সমাজ। আর পাকিস্তান গঠন হয়েছে ইসলামী রাষ্টের চেতনা নিয়ে। কিন্তু তারা আমাদের উপর শোষন করেছে, আমাদের পরাধীনতার শিকলে আবদ্ধ করে রেখেছিল যার প্রেক্ষিতেই আমরা আবারো স্বাধীনতার সংগ্রামে ঝাপিয়ে পড়ি। এ সংগ্রাম ছিল জালেমের বিরুদ্ধে মজলূমের সংগ্রাম। তাই আমি বলতে চাই স্বাধীনতা সংগ্রামে যারা জুলুমকারীদের সহায়তা করেছে, যারা ঘর বাড়ীতে অগ্নিসংযোগ, শিশু হত্যা, নারী ধর্ষণে সহায়তা করেছে তাদের বিচার হওয়া দরকার। 

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অর্থ সম্পদক হেলাল উদ্দিন আহমেদ জুয়েল, জেলা আইন বিষয়ক সোহাগ ইবনে নূর, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম ফারুকী, সহ দফতর সম্পাদক আশরাফ আলী সোহান, সহ-অর্থ সম্পাদক রিদওয়ান আহমেদ, সমাজকল্যাণ সম্পাদক রুকন উদ্দিন আহমেদসহ প্রমূখ নেতৃবৃন্দ। পরিশেষে শহীদদের আত্মার মাগফিরাত কামনার মধ্য দিয়ে আলোচনা সভা সমাপ্ত হয়।