রবিবার, ২৬ মার্চ, ২০১৭

স্বাধীনতাকে অর্থবহ করতে জঙ্গিবাদ রুখতে হবে: ইশা ছাত্র আন্দোলন

আইএবি নিউজ: পাকিস্তানিরা বাংলাদেশীদের ওপর অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিকভাবে বৈষম্য, জুলুম ও নির্যাতন করার কারণেই ৭১-এ বাংলার আবাল, বৃদ্ধা-বণিতা ও যুব সমাজ ফুঁসে উঠেছিল। মানবতাকে জুলুমের হাত থেকে রক্ষা করতেই মুক্তিসেনারা জীবন উৎসর্গ করেছিলেন। কিন্তু দুঃখের সাথে আমরা লক্ষ্য করছি, বর্তমান ক্ষমতাসীনরাও মানবতার উপর জুলুম চালিয়ে যাচ্ছে। রাজনৈতিক দলগুলো আজ ক্ষমতাসীনদের প্রতিহিংসার শিকার। সরকার মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি। শিক্ষার্থীদের অধিকার নিশ্চিত করতে পারে নি। দারিদ্র, বেকারত্ব ও দুর্নীতির অভিশাপ থেকে দেশ এখনো মুক্তি পায় নি। এসকল নব্য জুলুম থেকে জাতিকে মুক্ত করতে আজ ছাত্র-জনতার ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন।

আজ ২৬ মার্চ’১৭ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন-এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম-এর সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি উপরোক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, সম্প্রতি সময়ে আমরা যেভাবে জঙ্গি তৎপরতা লক্ষ্য করছি তাতে মনে হচ্ছে কোন স্বার্থান্বেসী গোষ্ঠী গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে দেশে আন্তর্জাতিক জঙ্গিদের কার্যক্রম রয়েছে তা প্রমাণ করতে চাচ্ছে। তাই আমাদেরকে এই ষড়যন্ত্রের জবাবে ঐক্যবদ্ধ জাতি হিসেবে প্রমাণ করতে হবে এবং দেশ ও মানবতার স্বার্থে, স্বাধীনতাকে অর্থবহ করতে এ সকল জঙ্গি কর্মকাণ্ডের বিরুদ্ধে গণসচেতনতা তৈরি করতে হবে। সাথে সাথে যাদের লাগামহীন অসংযত কার্যক্রম ও বক্তব্যের জন্য এসব ভয়ংকর জঙ্গি সৃষ্টি হচ্ছে তাদের ব্যপারেও সরকারসহ সংশ্লিষ্ট সকলকে কার্যকরী ভূমিকা রাখতে হবে।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ, জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহা. হাছিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এস.এম এমদাদুল্লাহ ফাহাদ, প্রশিক্ষণ সম্পাদক নোমান আহমাদ প্রমুখ।