শনিবার, ১৫ এপ্রিল, ২০১৭

গ্রিক দেবীর মূর্তি অপসারণের দাবীতে ২১ এপ্রিল যে কোন মূল্যে জাতীয় মহাসমাবেশ: ইসলামী আন্দোলন ঢা. ম. দ.

আইএবি নিউজ: ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী ক্ষমতায় যাওয়ার পূর্বে নির্বাচনী ইশতেহারে ওয়াদা করেছিলেন, “আমরা ক্ষমতায় গেলে কুরআন-সুন্নাহ বিরোধী কোন কাজ করব না” কিন্তু দুঃখের বিষয় হলেও সত্য যে, দেশের সর্বোচ্চ আদালতের সামনে ইসলামবিরোধী গ্রিক দেবীর মূর্তি স্থাপন করেছেন। অথচ মহান রাব্বুল আলামিন কুরআনে বলেছেন, “মূর্তির অপবিত্রতা থেকে বেঁচে থাকো” নবী করীম সা. বলেছেন, “আমি মূর্তি ও বাদ্যযন্ত্র ধ্বংস করার প্রেরিত হয়েছি” পৃথিবীতে যত নবী-রাসূল সা. পাঠিয়েছেন তাঁরা সকলেই মূর্তি বিরুদ্ধে কাজ করেছেন।

তিনি আরও বলেন, আমাদের দেশের এক শ্রেণির তথাকথিত বুদ্ধিজীবীরা বলছেন মূর্তি নাকি ন্যায় বিচারের প্রতীক। মূর্তির বাকশক্তি নেই, কাজেই মাটি বা পিতলের তৈরি বস্তু। অতএব মূর্তি কখনো ন্যায় বিচারের প্রতীক হতে পারে না। তিনি বলেন, মূর্তি অপসারণে প্রধানমন্ত্রীর আশ্বাস দ্রুত বাস্তবায়ন করতে হবে। মূর্তি অপসারণ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলতেই থাকবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী কওমী মাদরাসা সনদের স্বীকৃতি ঘোষণা দেওয়ায় তাঁর মন্ত্রী পরিষদের সদস্য তথ্য মন্ত্রী ইনু, মেননসহ কিছু নাস্তিক্যবাদী গোষ্ঠী লাগামহীন বক্তব্য বিবৃতি দিয়ে সর্বজন শ্রদ্ধেয় আলেম আল্লামা আহমদ শফী সাহেবকে নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করছে এবং দেশকে ক্রমেই অশান্ত করে তুলছে। অবিলম্বে ইনু-মেননদের লাগাম টেনে না ধরলে দেশে যে উদ্ভুত পরিস্থিতি সৃষ্টি হলে সরকারকেই বিব্রতকর অবস্থায় পড়তে হবে।

ইসলামী আন্দোলনের আমীর পীর সাহেব চরমোনাই ঘোষিত ২১ এপ্রিলের মহাসমাবেশ সফলের লক্ষ্যে ঢাকা মহানগর থানা-ওয়ার্ডে ব্যাপক গণসংযোগকালে নগর দক্ষিণ সভাপতি ও অন্যান্য নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণের ডেমরার সারুলিয়া অফিস মিলনায়তনে আলহাজ্ব আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সদস্য সম্মেলনে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, বিশেষ অতিথি ছিলেন নগরনেতা ডা. শহিদুল ইসলাম। বক্তব্য রাখেন আলহাজ্ব এসএইচএম মোস্তফা জামান, হাফেজ ওমর ফারুক, হাফেজ ইবরাহীম খলিল। কদমতলীর দনিয়া ইউনিয়ন শাখার সদস্য সম্মেলন দনিয়া কনভেনশন সেন্টারে ইউনিয়ন সভাপতি আলহাজ্ব ওসমান গণী নবীর সভাপতিত্বে সেক্রেটারী মাঈনুদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সদস্য সম্মেলনে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, বিশেষ অতিথি ছিলেন নগরনেতা ডা. শহিদুল ইসলাম ও মাওলানা বাছির উদ্দিন মাহমুদ।