বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০১৬

নারায়ণগঞ্জে মেয়র পদে ইসলামী আন্দোলনের তৃতীয় অবস্থান

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির বাইরে সবচেয়ে বেশি ভোট পেয়ে তৃতীয় স্থান লাভ করেছে চরমোনাই পীরের নেতৃত্বাধীন দল ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটির মনোনীত প্রার্থী মুফতি মাছুম বিল্লাহ হাতপাখা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ১৩ হাজার ৯১৪ ভোট।

এর আগে গত বছর ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনেও তৃতীয় স্থান লাভ করে ইসলামী আন্দোলন। ঢাকা উত্তর সিটিতে ১৮ হাজার ৫০ ভোট পেয়ে তৃতীয় হন দলটির তরুণ নেতা শেখ ফজলে বারী মাসুদ। আর ঢাকা দক্ষিণে ১৪ হাজার ৭৮৪ ভোট পেয়ে তৃতীয় হন ইসলামী আন্দোলনের নেতা আবদুর রহমান।



নারায়ণগঞ্জে প্রধান তিন দলের বাইরে কোদাল প্রতীকে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাহবুবুর রহমান ইসমাইল পেয়েছেন ৬৭৪ ভোট; মিনার প্রতীকে ইসলামী ঐক্যজোটের মুফতি এজহারুল হক পেযেছেন ৯১০ ভোট।

নারায়ণগঞ্জে মোট ভোটার সংখ‌্যা চার লাখ ৭৪ হাজার ৯৩১ জন। তাদের মধ‌্যে দুই লাখ ৩৯ হাজার ৬৬২ জন পুরুষ; দুই লাখ ৩৫ হাজার ২৬৯ জন নারী। গতবার ভোটের হার ছিল ৬৯ শতাংশ। তবে এবার তা কমে ৬২ দশমিক ৩৩ শতাংশে দাঁড়ায় বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার জানান।

দুই লাখ ৯৬ হাজার ৩৬ জন ভোট দিয়েছেন এই নির্বাচনে; এর মধ‌্যে বৈধ ছিল দুই লাখ ৮৮ হাজার ৬৫টি ভোট, বাতিল হয় সাত হাজার ৯৭১ ভোট। ১৭৪টি কেন্দ্রে নৌকা প্রতীকে আইভী পেয়েছেন এক লাখ ৭৫ হাজার ৬১১ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী সাখাওয়াত পেয়েছেন ৯৬ হাজার ৪৪ ভোট।

 

Save