আশরাফ আলী সোহান: ইসলাম ও মুক্তিযুদ্ধের চেতনার সমন্বয়ে পাঠ্য সিলেবাস হতে হবে, নাস্তিক্যবাদী চেতনায় নয় : গাজী আতাউর রহমান

সোমবার, ১৬ জানুয়ারী, ২০১৭

ইসলাম ও মুক্তিযুদ্ধের চেতনার সমন্বয়ে পাঠ্য সিলেবাস হতে হবে, নাস্তিক্যবাদী চেতনায় নয় : গাজী আতাউর রহমান

আইএবি নিউজ ডেক্স: বার বার বলা হচ্ছে যে, বাঙ্গালী সংস্কৃতির আলোকে দেশ চলবে। মনে রাখতে হবে, বাঙ্গালীর একক কোন সংস্কৃতি নেই। বাঙ্গালী মুসলিমদের সংস্কৃতি আর বাঙ্গালী হিন্দুদের সংস্কৃতি সম্পূর্ণ আলাদা। কুরবানী করা মুসলিম সংস্কৃতি, আর পুজা করা হিন্দু সংস্কৃতি। কিন্তু বাঙ্গালীর স্বতন্ত্র কোন সংস্কৃতি নেই।

এই জাতির চেতনাও দুটি। একটি ইসলামী চেতনা অন্যটি মুক্তিযুদ্ধের চেতনা। পাঠ্য সিলেবাসও হতে হবে এদুটির সমন্বয়েে। কোন নাস্তিক্যবাদি চেতনার স্থান এদেশে হবে না।

গতকাল ১৫ জানুয়ারী'১৭ বিতর্কিত শিক্ষানীতি, প্রস্তাবিত শিক্ষাআইন ও মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম নির্যাতন বন্ধে বিশ্ব জনমত গঠনের লক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল বিভাগ কর্তৃক আয়োজিত বিভাগীয় মহাসমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ ফয়জুল করীম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ -এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন