সোমবার, ১৬ জানুয়ারী, ২০১৭

মূর্তি অপসারণের দাবিতে ২১ জানুয়ারি বিক্ষোভ মিছিল করবে ইসলামী আন্দোলন

আইএবি নিউজ ডেক্স: সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে মূর্তি অপসারনের দাবিতে ২১ জানুয়ারি বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আলহাজ্ব মাওলানা ইমতিয়াজ আলম শ্যামপুর থানা শাখার দাওয়াতী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এই কর্মসূচির ঘোষণা দেন।

তিনি বলেন, দেশের সর্বোচ্চ আদালতের সামনে মূর্তি স্থাপনের মাধ্যমে মুসলমানদেরকে মূর্তি পূঁজার দিকে নিয়ে যাওয়ার চক্রান্ত চলছে। মূর্তি ইসলামী সংস্কৃতি বিরোধী আর মূর্তিপূজা ইসলামে হারাম। তিনি বলেন, অবিলম্বে এ মূর্তি অপসারণ না করলে সারা দেশে তৌহিদী জনতা তীব্র আন্দোলন গড়ে তুলবে। তাই এখনো সময় আছে এই ধরনের ইসলাম বিরোধী কর্মকাণ্ড থেকে সংশ্লিস্ট বিভাগকে সরে আসতে হবে।

তিনি আরো বলেন, আমরা বারবার বলে আসছি মূর্তি বা ভাস্কর্য অমুসলিমদের সংস্কৃতি, কোনো অজুহাতেই এটা মুসলমানদের সংস্কৃতি হতে পারে না। ইসলাম এসেছে মূর্তি বা ভাস্কর্য প্রতিহত করে একত্ববাদ প্রতিষ্ঠার জন্য। কিন্তু মুসলমানের দেশে রাস্তার মোড়ে কিংবা গুরুত্বপূর্ণ স্থানে ইসলামী চেতনা বিরোধী ভাস্কর্য্যর নামে কোন মূর্তি স্থাপন মেনে নেওয়া হবে না। গ্রীস দেবীর মূর্তির ভাস্কর্য একহাতে তলোয়ার অন্যহাতে পাল্লা দিয়ে ইসলাম বিরোধী যে কর্মকাণ্ডের সূচনা করা হচ্ছে তা কোনভাবেই বাস্তবায়ন করতে দেওয়া হবে না। মুসলমানের বাংলাদেশে কোন ভাবেই তা হতে পারেনা বা পারবে না। দেশের ৯২ ভাগ মুসলমান এর চেতনা বিরোধী এই কর্মকাণ্ড প্রতিহত করার জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ আর ঘরে বসে থাকবে না।

তিনি সংশ্লিস্ট বিভাগকে হুশিয়ারি দিয়ে বলেন, একথা ভূলে গেলে চলবে না বিমানবন্দরে মূর্তিস্থাপনের চক্রান্ত ঈমানদার জনতা আন্দোলনের মাধ্যমে রুখে দিয়েছিল। সুপ্রিমকোর্ট চত্ত্বরের মূর্তি অপসারণ করতেই হবে। মূর্তি বা ভাস্কর্যের বিরুদ্ধে দেশবাসী সোচ্চার হয়ে এই অপশক্তিকে রূখে দেবে বলে তিনি মন্তব্য করেন। তিনি সকলকে এবিষয়ে সোচ্চার ভুমিকা পালনের আহবান জানান।

সেভেন স্টার মাকের্ট মিলনায়তনে থানা সভাপতি মাওলানা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও সেক্রেটারী আলহাজ্ব বেলাল হোসাইন আরিফের পরিচালনায় দাওয়াতী সম্মেলনে বক্তব্য রাখেন আলহাজ্ব আনোয়ার হোসেন, মুহাম্মদ হুমায়ূন কবির প্রমুখ।

সভায় সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রীস দেবীর মূর্তি অপসারণের দাবিতে ২১ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব চত্তরে বিক্ষোভ সমাবেশ ও মিছিলে ঈমানদার তৌহিদী জনতাকে হাজির হবার আহ্বান জানান।

 

 

Save