বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০১৭

উজানীর মাহফিলে বয়ান করলেন মুফতী ফয়জুল করীম



আজ বৃহস্পতিবার চাঁদপুরস্থ কচুয়া থানাধীন কারী ইবরাহিম রহ. প্রতিষ্ঠিত জামিয়া ইসলামিয়া ইবরাহিমিয়া উজানি মাদ্রাসার বার্ষিক মাহফিল শুরু হয়েছে।

৫ ও ৬ জানুয়ারি ২দিন ব্যাপী বার্ষিক মাহফিলের আজ প্রথম দিন ।

বাদ মাগরিব উজানির পীর হজরত মাওলানা আশেকে এলাহির স্বাগত বক্তব্য ও আত্মশুদ্ধিমূলক বয়ানের মধ্যদিয়ে প্রথম দিনের মাহফিল আনুষ্ঠানিকভাবে শুরু হয়। অবশ্য এর আগে বিশেষ মেহমান হিসেবে আমন্ত্রিত চরমোনাইর নায়েবে আমীরুল মুজাহিদীন শাইখুল হাদীস আল্লামা মুফতী ফয়জুল করীম সাহেব বাদ যোহর উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নসীহত পেশ করেন। এর আগে তিনি উজানীতে অবস্থিত কারী ইবরাহীম সাহেব রহ.সহ সকল আউলিয়ায় কেরামের মাকবারা যিয়ারত করেন। তার আগমনে উজানীর হযরতগণ আবেগে আপ্লুত হয়ে তাকে জড়িয়ে ধরেন। জানা যায়, দেশের বিভিন্ন অঞ্চল থেকে হাজার-হাজার ধর্মপ্রাণ মুসলিমের সমাগম হয়েছে মাহফিলের মাঠে।

মাহফিলের মাঠ থেকে মাওলানা উবায়দুল্লাহ জানান, উজানির পীর মাওলানা আশেকে এলাহি মাহফিলে সমাগত শ্রোতাদের নিয়ে জিকির করছেন। আলোচনার ফাঁকে-ফাঁকে আল্লাহর জিকিরের প্রতি উৎসাহ প্রদান করছেন। আজকের  আলোচকদের মধ্যে সিলেটের প্রখ্যাত আলেমে দীন হজরত মাওলানা তাফাজ্জুল হক হবিগঞ্জিও আছেন বলে জানা গেছে।

সঠিক ধারায় বাংলাদেশের আত্মশুদ্ধিমূলক ইসলামি সম্মেলনগুলোর মধ্যে একটি অন্যতম সম্মেলন উজানির মাহফিল। আল্লাহ ও রাসুলের সাথে সম্পর্ক গড়ার পথ ও পন্থার নির্দেশনামূলক আলোচনার মাধ্যমে প্রতিবছর হাজারও মানুষ ধর্মের মর্মবাণী উপলব্ধি করতে সক্ষম হয় এ মাহফিলের মাধ্যমে। তাই সর্বস্তরের মানুষের কাছে উজানির মাহফিলের গুরুত্ব রয়েছে। আজ রাত ৯:৩০ পর্যন্ত মাহফিল চলবে বলে জানা গেছে। আগামীকাল বাদ আসর থেকে দ্বিতীয় দিনের অধিবেশন শুরু হবে।