বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৭

ইসলামী হুকুমত প্রতিষ্ঠার মূল দায়িত্ব ইসলামী শ্রমিক আন্দোলনের: শহিদুল ইসলাম কবির

আইএবি নিউজ, ভান্ডারিয়া প্রতিনিধি: ইসলামী শ্রমিক আন্দোলন ভান্ডারিয়া সাংগঠনিক জেলা সভাপতি শহিদুল ইসলাম কবির বলেছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই আল্লাহ ভোলা মানুষকে হেদায়েতের পথে আনা এবং রাষ্ট্রীয়ভাবে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জন্য কাজ করছেন।

তিনি বলেন, পীর সাহেব চরমোনাই সমাজের বিভিন্ন রকম অপরাধের সাথে জড়িত মানুষদেরকে হেদায়েতের পথে আহবান করে তাদেরকে তিনি সোনার মানুষে পরিণত করতে বাংলাদেশ মুজাহিদ কমিটির মাধ্যমে বছরের ৩৬৫ দিনই চেষ্টা করে যাচ্ছেন। অপর দিকে আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন (ইসলামী হুকুমত) প্রতিষ্ঠার জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মাধ্যমে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছেন।

শহিদুল ইসলাম কবির বলেন, ইসলামী হুকুমত প্রতিষ্ঠার দায়িত্ব ইসলামী আন্দোলন বাংলাদেশ এর। দেশে যেহেতু ৮০ ভাগ মানুষ শ্রমিক তাই ইসলামী আন্দোলন বাংলাদেশ এর পক্ষে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার মূল দায়িত্ব ইসলামী শ্রমিক আন্দোলন এর। এ দায়িত্ব যথাযথভাবে পালনে ইসলামী শ্রমিক আন্দোলন ভান্ডারিয়া সাংগঠনিক জেলার প্রত্যেক দায়িত্বশীল ও সদস্যদেরকে প্রস্তুত হতে হবে। পীর সাহেব চরমোনাইর পক্ষ থেকে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার দাওয়াত আমাদেরকেই মানুষের কাছে পৌঁছে দিতে হবে।

ইসলামী শ্রমিক আন্দোলন ভান্ডারিয়া সাংগঠনিক জেলার আওতাধীন ভান্ডারিয়া, মঠবাড়িয়া, পাথরঘাটা ও কাঠালিয়া উপজেলায় গত ২৬, ২৭, ২৮ জানুয়ারী'১৭ পৃথক চারটি ইউনিয়ন দায়িত্বশীল তারবিয়ত ও কমিটি গঠন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

২৬ জানুয়ারী'১৭ সকাল ১০টায় ভান্ডারিয়া বন্দর কেন্দ্রীয় জামে মসজিদে ইউনিয়ন দায়িত্বশীল তারবিয়ত ও কমিটি গঠন উপলক্ষে আয়োজিত সভা উপজেলা আহবায়ক মাওলানা হাবিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

২৬ জানুয়ারী'১৭ বাদ মাগরিব মঠবাড়িয়া কলেজ মসজিদে ইউনিয়ন দায়িত্বশীল তারবিয়ত ও কমিটি গঠন উপলক্ষে আয়োজিত সভা উপজেলা আহবায়ক মাওলানা মোঃ বেলায়েত হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

২৭ জানুয়ারী'১৭ বাদ আছর পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদে ইউনিয়ন দায়িত্বশীল তারবিয়ত ও কমিটি গঠন উপলক্ষে আয়োজিত সভা উপজেলা সভাপতি মোঃ হারুন অর রশীদ এর সভাপতিত্বে এর অনুষ্ঠিত হয়।

২৮ জানুয়ারী'১৭ বাদ মাগরিব কাঠালিয়া বাসস্টান্ড মসজিদে ইউনিয়ন দায়িত্বশীল তারবিয়ত ও কমিটি গঠন উপলক্ষে আয়োজিত সভা উপজেলা আহবায়ক কে এম সোলায়মান আর সাঈদ এর সভাপতিত্বে এর অনুষ্ঠিত হয়।

এসব কর্মসূচীতে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য গোলাম সারোয়ার হিরু, মাওলানা আব্দুল জব্বার পীর সাহেব কাঠালিয়া, ইসলামী শ্রমিক আন্দোলন ভান্ডারিয়া সাংগঠনিক জেলার উপদেস্টা মাওলানা মোঃ সোলায়মান মিয়া, ইসলামী শ্রমিক আন্দোলন ভান্ডারিয়া সাংগঠনিক জেলার সদস্য সচিব মাওলানা ইকবাল শিকদার ও ভান্ডারিয়া সাংগঠনিক জেলার সদস্য হাফেজ সুলতান আহমদ প্রমূখ।

ভান্ডারিয়ার, মঠবাড়িয়া, পাথরঘাটা উপজেলা কমিটির নতুন সদস্যরা হলেন, ভান্ডারিয়ার উপজেলা সভাপতি অবস্রপ্রাপ্ত এস আই হারুনুর রশীদ, সহ-সভাপতি আব্দুল লতিফ জমাদ্ধার, সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস তালুকদার। মঠবাড়িয়া উপজেলা শাখা সভাপতি মাওলানা মাওলানা মোঃ বেলায়েত হোসেন, পাথরঘাটা উপজেলা সভাপতি মোঃ হারুনুর রশীদ, সাধারন সম্পাদক মোহাম্মদ মোখলেছুর রহমান ও সাংগঠনিক সম্পাদক হাফেজ মোঃ মাছুম বিল্লাহ।

উল্লেখ্য ভান্ডারিয়া সাংগটনিক জেলা শাখা গঠনের ৫ মাসের মধ্যে জেলার আওতাধীন ৪ টি উপজেলা, ৩৩ টি ইউনিয়নের মধ্যে ৩১ টি ইউনিয়ন কমিটি ও ২৯৭ টি ওয়ার্ডের মধ্যে প্রায় ২০০ টি ওয়ার্ড কমিটি গঠন সম্পন্ন হয়েছে।