মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭

ইশা ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা সম্মেলন অনুষ্ঠিত: সভাপতি রিয়াজুর রহমান ও সাধারণ সম্পাদক মহসিন হোসেন

আইএবি নিউজ: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার উদ্যোগে ২১ ফেব্রুয়ারী মঙ্গলবার শহরের বিপনীবাগ পার্টি হাউজে আন্তজার্তিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা এবং জেলা সম্মেলন ২০১৭ অনুষ্ঠিত হয়। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাম্মদ রিয়াজুর রহমানের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক শেখ রায়হান মুহাঃ আকতার ও অর্থ সম্পাদক এস এম মহিউদ্দিনের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ ফজলুল করীম মারুফ।

তিনি বলেন, মাতৃভাষা বাংলা আল্লাহর দেয়া দান। কেননা আল্লাহ রাব্বুল আলামিনও নিজ-ভাষাভাষিদের কাছে যখন কোন নবী পাঠিয়েছেন তাঁকেও সে ভাষা দিয়েই দুনিয়াতে পাঠিয়েছেন। কাজেই ইসলামী দৃষ্টিকোন থেকেও মাতৃভাষার গুরুত্ব অপরিসীম। যারা আমাদের মুখের ভাষা কেড়ে নিয়ে ভিন্ন ভাষা চাপিয়ে দিতে চেয়েছিল ওরা জালিম।

তিনি বলেন, ভাষার জন্য শাহাদাতবরণকারী সালাম, জব্বার, বরকত, রফিকরা স্বীয় জীবন বিলিয়ে দিয়ে বাংলাভাষা প্রতিষ্ঠা করে গেছেন। কিন্তু আজ বাংলা ভাষার সর্বত্র চর্চা হচ্ছে না। অন্তত বাংলাদেশেতো সর্বত্র বাংলা ভাষার প্রচলন করা প্রয়োজন ছিল। আমাদের দেশের শাসক শ্রেণীর দুর্বলতার কারণে ভিনদেশী সাংস্কৃতিক আগ্রাসনের শিকার হচ্ছে দেশ। আমাদেরকে ভারতীয় সাংস্কৃতিক আগ্রাসন জর্জরিত করেছে। নিজস্ব সংস্কৃতির চর্চার পরিবর্তে ভিনদেশী সংস্কৃতির আমদানী করা হচ্ছে। গ্রীক দেবীর মূর্তিও মুসলমানের সংস্কৃতি নয়, এটা ভারতীয় সংস্কৃতি। মূর্তির সংস্কৃতি রুখে দিতে হবে। মূর্তি অপসারণের দাবীতে আগামী মার্চ মাস থেকে চাঁদপুরে আন্দোলন গড়ে তুলতে হবে। কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ছাত্র সংসদ পূণরায় চালু করার দাবীতে আগামী মার্চ মাস থেকে চাঁদপুরে কলেজ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন, অধ্যক্ষ বরাবর স্বারকলিপি প্রদান সহ বিক্ষোভ সমাবেশ এর কর্মসূচি ঘোষণা করেন তিনি।



শেখ ফজলুল করীম মারুফ বলেন, সরকার দলের মন্ত্রীরা মূর্তিকে ন্যায় বিচারের প্রতীক মনে করে মূর্তির পক্ষে অবস্থান নিয়ে নিজেরা ঈমানহারা হচ্ছে এবং দেশবাসীকেও ঈমানহারা বানাচ্ছে। নব্য নাস্তিক-মুরতাদ ও নবীর দুশমনসহ সকল ষড়যন্ত্রকারী শক্তিকে রুখে দিতে হবে। ভাষা আল্লাহরই দান। মুখের ভাষাকে যারা কেড়ে নিতে চেয়েছিল তারা আসলেই মানবতার শত্রু। এই মানবতার শত্রুদের যেভাবে বাংলার দামাল ছেলেরা পরাজিত করে বাংলা ভাষা প্রতিষ্ঠা করেছিল, তেমনিভাবে মহানবীর দুশমন নব্য নাস্তিকদের বিরুদ্ধে সর্বাত্মক সংগ্রামে অবতীর্ণ হতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা নুরুল আমিন, সেক্রেটারি জননেতা শেখ মুহাঃ জয়নাল আবদীন, জয়েন্ট সেক্রেটারি মাওলানা কে এম ইয়াসিন রাশেদ সানী, সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হোসাইন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা প্রশিক্ষণ সম্পাদক মাওঃ গাজী নাসির উদ্দিন, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শাহ্ জামাল গাজী সোহাগ, জাতীয় শিক্ষক ফোরাম চাঁদপুর জেলা শাখার আহবায়ক অধ্যক্ষ গাজী মুহাম্মদ হানীফ, ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা আফসার উদ্দীন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা সাংগঠনিক সম্পাদক নেছার উদ্দীন, চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সভাপতি সাংবাদিক মোঃ মহসিন হোসেন, সদর উপজেলা সভাপতি মোঃ আবুল বাসার, হাজীগঞ্জ উপজেলা সভাপতি মোঃ নুরেআলম সিদ্দিকি, মতলব (দঃ) উপজেলা সভাপতি আব্দুল্লাহ্ আল মামুন, ফরিদগঞ্জ উপজেলা সভাপতি মোঃ রাকিবুল ইসলাম সহ জেলা ও থানা শাখার অন্যান্য নেতৃবৃন্দ।

প্রধান অতিথি ২০১৬ সেশনের কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২০১৭ সেশনের নতুন কমিটিতে সভাপতি মুহাম্মদ রিয়াজুর রহমান, সহ-সভাপতি শেখ রায়হান মোঃ আকতার ও সাধারণ সম্পাদক পদে মুহাম্মাদ মহসিন হোসেন এর নাম ঘোষণা করে সংগঠনের নীতিমালা অনুযায়ী শপথবাক্য পাঠ করান।

ভাষার শহীদদ এবং দেশবাসীর জন্য বিশেষ দোয়া ও মুনাজাত করে আগামী ২৪/২৫/২৬ চরমোনাই বার্ষিক (ফাল্গুন) মাহফিলে সবাইকে আমন্ত্রণ জানিয়ে সম্মেলন সমাপ্ত ঘোষণা করা হয়।

 

চাঁদপুর প্রতিনিধি: সাংবাদিক মহসিন হোসেন