শনিবার, ১৮ মার্চ, ২০১৭

শীঘ্রই কলেজ ছাত্র সংসদ নির্বাচন পুণরায় চালু করতে হবে: মুহাম্মাদ মহসিন হোসেন

স্টাফ রিপোর্টারঃ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন শাহরাস্তি উপজেলা শাখার উদ্যোগে গতকাল (শুক্রবার) বিকাল ৩টায় সূচিপাড়া আইএবি মিলানায়তনে উপজেলা সম্মেলন ২০১৭ অনুষ্ঠিত হয়। সম্মেলনে সংগঠনের শাহরাস্তি উপজেলার সহ-সভাপতি মোঃ ইকবাল হোসাইন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ মহসিন হোসেন।

তিনি বলেন, বাংলাদেশের বর্তমান অবস্থার পরিবর্তনের জন্য প্রয়োজন আদর্শ ও দক্ষ নেতৃত্বের। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন প্রতিষ্ঠালগ্ন থেকেই আদর্শ ও দক্ষ নেতৃত্বের তৈরির জন্য কাজ করে যাচ্ছে। ইশা ছাত্র আন্দোলনের এই দীর্ঘ সময়ে সংগঠনের একজন ছাত্রও সন্ত্রাসী, টেন্ডারবাজীসহ অনৈতিক কার্যক্রমের সাথে সম্পৃক্ততা পাওয়া যায় নাই। ইশা ছাত্র আন্দোলন গতানুগতিক কোন ছাত্র সংগঠনের নাম নয়। রুহানিয়াত এবং জিহাদের সমন্বয় সাধন এবং সাহাবায়ে কেরামদের অনুসরণের মাধ্যমে ইশা ছাত্র আন্দোলন এদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জন্য জীবনবাজি রেখে কাজ চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, ঢাকসু সহ সারা দেশের বিশ্ববিদ্যালয় কলেজে পুণরায় ছাত্র সংসদ নির্বাচন চালু করতে হবে, না হয় একসময় দেশ নেতৃত্বশূন্য হয়ে যাবে। দেশ ও মানবতার কল্যাণে ছাত্র জনতাকে এগিয়ে আসতে হবে, তাহলে হয়ত একদিন সকলে স্বাধীনতার প্রকৃত স্বাদ ভোগ করতে পারবে। ৯২% মুসলামানদের দেশে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে স্থাপিত  গ্রীক দেবীর মূর্তি অবিলম্বে উৎখাত করার জন্য তিনি সরকারের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ শাহরাস্তি উপজেলা শাখার সাবেক সভাপতি মাওলানা মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি হাফেজ মাওলানা ফারুক আহমেদ, সেক্রেটারি মোঃআকতার হোসেন।

অন্যদের মাঝে উপস্হিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ শাহরাস্তি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক হাফেজ রবিউল ইসলাম, অর্থ সম্পাদক মোঃ হারুন অর রশিদ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন শাহরাস্তি উপজেলার সাংগঠনিক সম্পাদক মোঃ নাছির উদ্দীন, কলেজ বিষয়ক সম্পাদক মোঃ রায়হান সহ সকল সহোযোগী সংগঠনের থানা ও ইউনিয়নের নেতৃবৃন্দ।

সম্মেলন শেষে প্রধান অতিথি শাহরাস্তি উপজেলা শাখার ২০১৬ সেশনের কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২০১৭ সেশনের নতুন কমিটিতে সভাপতি মোঃ ইকবাল হোসাইন, সহ-সভাপতি মোঃ ইয়াসিন আরাফাত এবং সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দীন এর নাম ঘোষণা করেন। পরে সংগঠনের  নীতিমালা অনুযায়ী শপথ বাক্য পাঠ মুনাজাতের মাধ্যমে সম্মেলন সমাপ্ত হয়।