রবিবার, ২৬ মার্চ, ২০১৭

স্বাধীনতার মর্ম তারাই বুঝে যারা পরাধীন: এইচ এম সাখাওয়াত উল্যাহ

চাটখিল সংবাদদাতা: মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাটখিল উপজেলা শাখার উদ্যোগে ২৬ মার্চ রোজ রবিবার সকাল ১০ ঘটিকা হতে শাখা কার্যালয়ে উপজেলা সভাপতি হাছান আহমেদ এর সভাপতিত্বে স্বাধীনতার জন্য জীবন বিলিয়ে দেয়া বীর সৈনিকদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলন নোয়াখালী জেলা (উত্তর) শাখার সংগ্রামী সভাপতি হাফেজ মুহাম্মদ সাখাওয়াত উল্যাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাটখিল উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি হযরত মাওলানা ইলিয়াস, ইসলামী আন্দোলন বাংলাদেশ মদিনা শাখার দায়িত্বশীল মাওলানা আমিনুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাটখিল উপজেলা শাখার সাবেক সভাপতি ছাত্রনেতা মুহাম্মাদ নাজিম উদ্দিন সহ থানা নেতৃবৃন্দ।



প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় শূরা সদস্য ও জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ সাখাওয়াত উল্লাহ বলেন, স্বাধীনতার প্রকৃত মর্ম তারাই বুঝে যারা পরাধীন। ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানী হানাদার বাহিনী যে হত্যাযজ্ঞ চালিয়েছিল তা ইতিহাসে বিরল। এটি ইতিহাসের এক কালো অধ্যায়। আমরাই সেই জাতি যারা অকাতরে জীবন বিলিয়ে স্বল্প সময়ে বিশ্ব দরবারে অনন্য এক নজীর স্থাপন করেছি। কিন্তু মনে রাখতে হবে, স্বাধীন এই মুসলিম দেশের অস্তিত্ব ব্রাহ্মণ্যবাদীরা মেনে নেয়নি। একাত্তরে তারা স্বার্থ হাসিলের জন্য এসেছিল। সেই থেকে তারা আজো আমাদের রক্তে কেনা পতাকায় ত্রিশূলের রক্তগঙ্গা বসাতে মরিয়া। তাই স্বাধীন দেশের হেফাযত ও এর উত্তরোত্তর সমৃদ্ধি অর্জনে আমাদের সচেতন থাকতে হবে।

অনুষ্ঠানে বিগত সেশনের সভাপতি ও চাটখিল উপজেলার দীর্ঘদিনের কাণ্ডারী মুহাম্মাদ নাজিম উদ্দিনের দায়িত্ব থেকে বিদায় উপলক্ষ্যে সম্মাননা স্মারক প্রদান করা হয় এবং স্বাধীনতা সংগ্রামে শাহাদাত বরণকারী  সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।