রবিবার, ১২ মার্চ, ২০১৭

দফায় দফায় গ্যাসের মূল্যবৃদ্ধি জনগণের জীবন-যাত্রাকে বিপর্যস্ত করে তুলছে: ইসলামী আন্দোলন বাংলাদেশ

আইএবি নিউজ: দফায় দফায় গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনগণের জীবন-যাত্রাকে বিপর্যস্ত করে তুলছে সরকার। দূর্নীতি, দুঃশ্বাসন ও কায়েমি স্বার্থবাদের কারণে মধ্য ও নিম্নবিত্ত মানুষের স্বাভাবিক জীবনধারণ যেখানে কষ্টকর, সেখানে বছরে দুবার গ্যাসের মূল্যবৃদ্ধি জুলুম ছাড়া আর কিছুই না।

আজ রবিবার বিকাল ৪টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে পল্টনস্থ নগর কার্যালয়ে আয়োজিত এক প্রস্তুতি সভায় নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।

তারা আরও বলেন, একই অর্থবছরে দুবার গ্যাসের মূল্যবৃদ্ধি এটা কোন ভাবেই মানা যায় না। কারণ বাংলাদেশ এনার্জি রেগুলেটারি কমিশন আইনের ৩৪ ধারায় বলা হয়েছে, কমিশন কর্তৃক নির্ধারিত ট্যারিফ কোন অর্থবছরে একবারের বেশি পরিবর্তন করা যাবে না, যদি না জ্বালানি মূল্যের পরিবর্তনসহ অন্য কোন পরিবর্তন ঘটে। কোন ধরণের পরিবর্তন ছাড়াই সরকার একই বছরে দু’দফা গ্যাসের মূল্য বৃদ্ধি করতে যাচ্ছে। যা আদৌ দেশবাসী মানবে না।

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী কাল ১৩ মার্চ জ্বালানী মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান অনুষ্ঠান সফল করার জন্য প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন নগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

সভায় আরো উপস্থিত ছিলেন, সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, সেক্রেটারী মুহাম্মাদ মোশারফ হোসেন, জয়েন্ট সেক্রেটারী সাবেক ছাত্র নেতা আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা সিদ্দিকুর রহমান, মুফতী মাছউদুর রহমান, প্রকৌশলী মুহাম্মাদ গিয়াস উদ্দিন, ডাঃ মজিবুর রহমান প্রমুখ।

নেতৃবৃন্দ গ্যাসের মূল্য অস্বাভাবিক বৃদ্ধির প্রতিবাদে আগামী ১৩ মার্চ’১৭ইং সোমবার সকাল ১০টায় বাইতুল মুকাররম উত্তর গেইট থেকে জ্বালানী মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান কর্মসূচী সফল করার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান।