বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭

হিন্দুয়ানী বর্ষবরণের সংস্কৃতি মুসলমানদের চাপিয়ে দেয়ার চক্রান্ত রুখে দিতে হবে: মাও. ইমতিয়াজ আলম

আইএবি নিউজ: ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, বর্ষবরণের নামে হিন্দুয়ানী সংস্কৃতি মঙ্গল শোভাযাত্রা ৯২ ভাগ মুসলমানদের উপর চাপিয়ে দেয়ার চক্রান্ত দেশবাসী রুখে দাড়াবে।

তিনি বলেন, এসকল অশুভ পরিকল্পনা মুসলমানের সংস্কৃতির উৎস ইসলামী জীবন দর্শন ভিত্তিক মূল্যবোধের পরিপন্থি। স্থানীয় ও লোকজ ঐতিহ্যের উপাদান মুসলিম সংস্কৃতিতেও আছে। প্রকাশ্যে মঙ্গল শোভাযাত্রা বাতিল করতে হবে। তিনি বলেন, ১৪ এপ্রিল বর্ষবরণের নামে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মঙ্গল শোভাযাত্রা বাধ্যতামূলক আয়োজনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নেয়া সিদ্ধান্ত দেশের ৯২ ভাগ মুসলমান মানবে না। অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।

আজ (বৃহস্পতিবার) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন নগর সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান ও আলহাজ্ব্ আলতাফ হোসেন, আলহাজ্ব আব্দুল আউয়াল, ডা. শহিদুল ইসলাম, মাওলানা শেখ নুরুন্নাবী, মাওলানা আবদুল কাদির, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম প্রমুখ।