আশরাফ আলী সোহান: মুসলিম দাবী করলে গ্রিক দেবীর মূর্তি অপসারণ ও প্রকাশ্যে মঙ্গল শোভাযাত্রা বন্ধ করতে হবে: অধ্যক্ষ ইউনুছ

সোমবার, ৩ এপ্রিল, ২০১৭

মুসলিম দাবী করলে গ্রিক দেবীর মূর্তি অপসারণ ও প্রকাশ্যে মঙ্গল শোভাযাত্রা বন্ধ করতে হবে: অধ্যক্ষ ইউনুছ

আইএবি নিউজ: ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বর্তমান সরকার নির্বাচনের আগে ওয়াদা করেছিল যে, তারা ক্ষমতায় গেলে ইসলামবিরোধী কোন কাজ করবে না। কিন্তু অবাক বিস্ময়ের ব্যাপার হলো বর্তমান সরকার ক্ষমতায় গিয়ে একের পর এক ইসলামবিরোধী কর্মকান্ড চালিয়েই যাচ্ছে। আল্লাহর উপর থেকে আস্থা ও বিশ্বাস তুলে দিয়েছে, পর্দা নিষিদ্ধ করেছে। সিলেবাসের মাধ্যমে ইসলামী শিক্ষার বারোটা বাজিয়েছে। জাতীয় শিক্ষানীতি ও শিক্ষাআইন প্রণয়ন করে ইসলামকে শেষ করে দেয়া চক্রান্তে মেতে উঠেছে।

অধ্যক্ষ ইউনুছ বলেন, গ্রিক দেবীর মূর্তি স্থাপন করে জাতীয় ঈদগাহ’র মুসল্লিদের নামাজ নষ্ট করার চক্রান্ত করছে। অপরদিকে বর্ষ বরণের নামে মঙ্গল শোভাযাত্রার আয়োজন গ্রামে-গঞ্জের স্কুল কলেজগুলোত ছড়িয়ে দেয়ার অশুভ পরিকল্পনা হাতে নিয়েছে। এধরণের ইসলামবিরোধী সিদ্ধান্ত বাতিল না করলে সর্বত্র আন্দোলনের দাবানল জ্বলে উঠবে।

গতকাল (২ মার্চ শনিবার) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

সভায় ঘোষিত ২১ এপ্রিলে মহাসমাবেশসহ অন্যান্য কর্মসুচী বাস্তবায়নে বিভিন্ন পর্যালোচনাশেষে সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব- অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহ-সংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, সহ-প্রচার সম্পাদক মাওলানা নেছার উদ্দিন, ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা আতাউর রহমান আরেফী, এ্যাডভোকেট লুৎফুর রহমান শেখ, আলহাজ্ব আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, বরকত উল্লাহ লতিফ, আলহাজ্ব নাজিম উদ্দিন, অধ্যাপক ডা. শোয়াজ্জেম হোসেন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, আলহাজ্ব কে জি মাওলা, আলহাজ্ব সেলিম মাহমুদ, এ্যাডভোকটে একেএম এরফান খান প্রমুখ।

তিনি আরো বলেন, মুসলমানের সংস্কৃতির উৎস ইসলামী জীবন দর্শন ভিত্তিক মূল্যবোধ। স্থানীয় ও লোকজ ঐতিহ্যের উপাদান মুসলিম সংস্কৃতিতেও আছে। কিন্তু এর অবস্থান ইসলামী ঐতিহ্যের সীমানা অতিক্রম করে নয়। আল্লাহকে বাদ দিয়ে অন্য কারো কাছে মঙ্গল প্রার্থনা করা ইসলামে নিষিদ্ধ। তিনি বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশে মঙ্গল শোভাযাত্রা কোন ক্রমেই যুক্তিযুক্ত হতে পারে না। কেননা মঙ্গল শোভাযাত্রার সাথে শিরক বা মহান আল্লাহর সাথে অংশীদারিত্বের ধারণা জড়িত। তাই মঙ্গল শোভাযাত্রা সার্বজনীন নয়। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার উৎসবও নয়। প্রকাশ্যে মঙ্গল শোভাযাত্রা বাতিল করতে হবে।

সভায় মূর্তিসহ ইসলামবিরোধী কর্মকান্ডের প্রতিবাদে ২১ এপ্রিল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য জাতীয় মহাসমাবেশ সফলের আহ্বান জানানো হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন