মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০১৭

সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে অবিলম্বে মূর্তি অপসারণ করতে হবে: যুগ্ম মহাসচিব, আইএবি

সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে স্থাপিত মূর্তি অবিলম্বে অপসারণ করতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ।

অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন বলেন, দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে মূর্তি স্থাপন বিরানব্বই ভাগ মুসলমানের চিন্তা-চেতনা পরিপন্থি। অবিলম্বে এ মূর্তি অপসারণ করতে হবে। অন্যথায় ঈমানদার জনতা কঠোর আন্দোলন গড়ে তুলবে।

তিনি বলেন, মূর্তি বা ভাস্কর্য কোন কোন সম্প্রদায়ের সংস্কৃতি হলেও সংখ্যাগরিষ্ট মুসলমানদের সংস্কৃতি হতে পারে না। ইসলাম এসেছে মূর্তি বা ভাস্কর্য প্রতিহত করে একত্ববাদ প্রতিষ্ঠার জন্য। কিন্তু মুসলমানের দেশে রাস্তার মোড়ে কিংবা গুরুত্বপূর্ণ স্থানে ইসলামী চেতনা বিরোধী কোন ভাস্কর্য স্থাপন মেনে নেয়া যায় না। গ্রীস দেবীর মূর্তির ভাস্কর্য একহাতে তলোয়ার অন্যহাতে পাল্লা। এটা মুসলমানের বাংলাদেশে হতে পারে না।

তিনি বিমানবন্দরে মূর্তি স্থাপওনর কথা স্বরণ করে দিয়ে বলেন, মূর্তি প্রতিস্থাপন করে বিশেষ মহলকে খুশি করার চেষ্টা করা হলেও দেশের ৯২ ভাগ মুসলমান চরম নাখোশ। এটা অপসারণ না করলে বিমানবন্দরের মতো জনগণ কঠোর আন্দোলন গড়ে উঠবে।

তিনি দেশবাসীকে মূর্তি বা ভাস্কর্যর বিরুদ্ধে সোচ্চার ভুমিকা পালনের দাবি জানান।

আজ মঙ্গলবান বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশের এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছিলেন, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম প্রমুখ।