রবিবার, ২৬ মার্চ, ২০১৭

ভারতীয় আধিপত্যবাদের হাত থেকে মাতৃভূমিকে বাঁচাতে আরেকটি মুক্তিযুদ্ধ প্রয়োজন: ইশা ছাত্র আন্দোলন নোয়াখালী জেলা উত্তর

নোয়াখালী থেকে আব্দুল ওয়াহাব: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নোয়াখালী জেলা (উত্তর) শাখাধীন বেগমগঞ্জ থানা শাখার উদ্যোগে আজ ২৬ মার্চ (রবিবার) মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে নোয়াখালীর প্রধান বাণিজ্যিক শহর চৌমুহনীতে বিশাল বর্ণাঢ্য র্যালী অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের চৌমুহনী পৌর শাখার সভাপতি মুহাম্মদ উসমান গণীর সঞ্চালনায় অনুষ্ঠিত র্যালী পরবর্তী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা সহ-সভাপতি মুহাম্মদ সাদ্দাম হোসাইন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আবদুল ওয়াহাব, ইসলামী আন্দোলন বেগমগঞ্জ থানা সভাপতি মাওলানা নূর উদ্দিন, ইশা ছাত্র আন্দোলন বেগমগঞ্জ পশ্চিমের সভাপতি মুহাম্মদ ইবরাহিমসহ নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা সহ-সভাপতি বলেন, বাংলাদেশ ইতিহাসের কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছে। প্রধানমন্ত্রিসহ সরকারের কর্তারা জনগণকে খেল-তামাশায় পরিণত করেছেন। প্রতিরক্ষা চুক্তির নামে দেশকে গোলামীর জিঞ্জিরে আবদ্ধ করার আয়োজন চূড়ান্ত। এমতাবস্থায় আরেকটি মুক্তি সংগ্রামের জন্য জন্য জীবনবাজী রেখে নেতৃত্ব দিতে হবে ইশা ছাত্র আন্দোলনকে।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা সাংগঠনিক সম্পাদক বলেন, বিদেশী মদদের উপর নির্ভর করে সরকার দেশবাসীকে শোষণ করছে। গ্যাস খাত লাভজনক থাকার পরেও এর দাম বাড়িয়ে দলীয় নেতাদের পকেট ভারি করার ব্যবস্থা করা হয়েছে। জঙ্গি তকমা লাগিয়ে শান্তিপ্রিয় দেশবাসীকে অস্থিরতার মধ্যে রাখা হচ্ছে।শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের সন্ত্রাসীপনায় ব্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ। এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে উত্তরণে এসব তাগুতি শাসনের পরিবর্তে ইসলামী শাসনব্যবস্থার প্রতিষ্ঠা অপরিহার্য হয়ে দাড়িয়েছে।

সর্বস্তরের নেতা-কর্মীদের প্রনোচ্ছল অংশগ্রহণে অনুষ্ঠিত র্যালীটি চৌমুহনী হকার্স মার্কেট থেকে শুরু হয়ে চৌমুহনী কাচারী বাড়ী জামে মসজিদ প্রদক্ষিণ করে চৌমুহনী পশ্চিম বাজার পেট্রোল পাম্প অতিক্রম করে চৌমুহনী পাবলিক হল চত্বরস্থ প্রধান সড়কে সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়। সমাবেশে স্বাধীনতাকামী সৈনিকদের জন্য দোয়া ও মুনাজাত করা হয়।