রবিবার, ২৬ মার্চ, ২০১৭

স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় ছাত্র আন্দোলন অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে প্রস্তুত: কে.এম শিহাব উদ্দিন

সিলেট প্রতিনিধি: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে “স্বাধীনতার ইতিহাস, একাত্তরের চাওয়া-পাওয়া” শীর্ষক এক আলোচনা সভা আজ ২৬ মার্চ (রবিবার) বন্দরবাজার আই.এস.সি.এ. মিলানায়তনে অনুষ্ঠিত হয়।

ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগর শাখার সভাপতি কে.এম শিহাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনির হুসাইনের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইশা ছাত্র আন্দোলন সিলেট জেলা প্রশিক্ষণ সম্পাদক আব্দুল মুক্তাদির চৌধুরী রাকিব, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহফুজ আহমদ মাহী, মহানগর প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসমাঈল আহমদ, অর্থ সম্পাদক মুহিবুর রহমান রনি, দফতর সম্পাদক ফরিদ উদ্দিন, কওমী মাদ্রাসা বিষয়ক সম্পাদক রায়হান আহমদ, স্কুল বিষয়ক সম্পাদক  আব্দুর রাজ্জাক, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আরাফাত প্রমুখ।

সভাপতির বক্তব্যে কে.এম শিহাব উদ্দিন বলেন, ২৫ মার্চ রাতের কালো অন্ধকার রাতের বাঙ্গালী হত্যার ইতিহাস বাংলাদেশের মানুষ এখনো ভুলেনি। মানুষ ভুলেনি দু’শত বছর থেকে চলে আসা স্বাধীনতা সংগ্রামের ইতিকথা। আজাদী লড়াই, শ্যামলী ময়দানে রক্তক্ষয়ী যুদ্ধ, রেশমী রুমাল আন্দোলন, বৃটিশ খেদাও আন্দোলন, পাক ভারত দি-খন্ড, ভাষা আন্দোলন, ছয়দফা আন্দোলন, উনসত্তরের গণঅভ্যুত্থান এবং একাত্তরে চূড়ান্ত স্বাধীনতা।

তিনি আরো বলেন, জনগণ একটি দেশ, পতাকা ও ভূখন্ড পেয়েছে কিন্তু স্বাধীনতার স্বাদ এখনো পায়নি। সম্প্রতি সিলেট দক্ষিণ সুরমায় স্বাধীনতার মাসে জঙ্গি নামধারী সন্ত্রাসীদের অতর্কিত হামলা প্রমাণ করে দেশ এখনো পরাধীনতায় আবদ্ধ। নতুবা স্বাধীন দেশে এমন অপ্রীতিকর ঘটনা কেন ঘটবে!

তিনি সভায় ছাত্র সমাজের প্রতি আহবান জানান, ছাত্র আন্দোলন দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বদ্ধপরিকর, ছাত্র আন্দোলনের বিকল্প নেই। অতএব সবাইকে ছাত্র আন্দোলনের মাধ্যমে চূড়ান্ত ইসলামী বিপ্লব প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে।