বৃহস্পতিবার, ২ মার্চ, ২০১৭

সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে মূর্তি অপসারণ ও গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবীতে ৩রা মার্চ গণমিছিল সফল করুন: অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ

আইএবি নিউজ: দফায় দফায় গ্যাসের মূল্য বৃদ্ধি করে সরকার বারবার জনবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। যে কারণে স্বাধীন বাংলাদেশের শান্তিকামী জনতা রাজপথে নামতে বাধ্য হচ্ছে। একই অর্থ বছরে দুবার গ্যাসের মূল্য বৃদ্ধি এটা কোন ভাবেই মেনে নেয়া যায় না। কারণ বাংলাদেশ এনার্জি রেগুলেটারি কমিশন আইনের ৩৪ ধারায় বলা হয়েছে, কমিশন কর্তৃক নির্ধারিত ট্যারিফ কোন অর্থবছরে একবারের বেশি পরিবর্তন করা যাবে না। যদি জ্বালানি মূল্যের পরিবর্তনসহ অন্য কোন পরিবর্তন না ঘটে। কোন ধরণের পরিবর্তন ছাড়াই সরকার একই বছরে দুই দফা গ্যাসের মূল্য বৃদ্ধি করতে যাচ্ছে। যা আদৌ দেশবাসী মানবে না।

আগামী ৩রা মার্চের গণমিছিল বাস্তবায়ন প্রস্তুতি সভায় গত ১লা মার্চ বুধবার বিকাল ৪টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর কর্তৃক আয়োজিত জরুরী বৈঠকের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ উপরোক্ত কথা বলেন।

সভায় আরও উপস্থিত ছিলেন নগর সেক্রেটারী মুহাম্মাদ মোশারফ হোসেন, জয়েন্ট সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, সহকারী প্রচার সম্পাদক মুফতী মাছউদুর রহমান, সহকারী দফতর সম্পাদক প্রকৌশলী মুহাম্মাদ গিয়াস উদ্দিন প্রমুখ।

নেতৃবৃন্দ আরো বলেন, জনজীবন দুর্বিষহ করে তোলার পূর্বেই গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত সরকারকে প্রত্যাহার করতে হবে। তা না হলে আগামী নির্বাচনে জনগণ এর সমুচিত জবাব দেবে।

সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রীক দেবীর মূর্তি অপসারণ ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবীতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে আগামী ৩রা মার্চ'১৭ শুক্রবার বাদ জুম'আ রাজধানীর বাইতুল মোকাররম উত্তর গেইটে বিশাল "গণমিছিল" সফল করার আহবান জানান নগর নেতারা।