মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০১৭

দেশপ্রেমের অভাবেই নেতানেত্রীরা দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে দেশবিরোধী চুক্তি করতে দ্বিধা করে না: পীর সাহেব চরমোনাই

আইএবি নিউজ: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, ইসলাম, দেশ ও মানবতার দুর্দিন চলছে। রাজনীতি মানুষের কল্যাণের জন্য। আজ রাজনীতিই হলো প্রতিহিংসা, মারামারি, কাটাকাটির নাম। গুম, অপহরণ, হত্যা নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। যে রাজনীতি মানুষের কল্যাণের পরিবর্তে অকল্যাণ বয়ে আনে সে রাজনীতি কোন ঈমানদার মানুষ করতে পারে না। রাজনীতিতে এখন গুণগত ও আদর্শিক পরিবর্তন প্রয়োজন। সাথে সাথে নারী নেতৃত্বের স্থায়ী অবসান হওয়া দরকার স্থায়ীভাবে।

তিনি বলেন, আমাদের দেশের নেতানেত্রীদের দেশপ্রেমের অভাবেই দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে দেশবিরোধী চুক্তি করতে দ্বিধা করে না। তারা আল্লাহর প্রতি ভরসা না করে দিল্লি ও ওয়াশিংটনের প্রতি ভরসা করে থাকে। জনগণের সেন্টিমেন্টের প্রতি কোন প্রকার তোয়াক্কা না করে দেশবিরোধী কোন চুক্তি করলে তার জবাব একদিন দিতে হবে চরমভাবে।

মঙ্গলবার (১১ এপ্রিল) সকালে বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ছাত্র-শিক্ষক সমাবেশে তিনি এসব কথা বলেন। এ সময় চেয়ারম্যান মুফতি এছহাক মুহামম্দ আবুল খায়েরসহ অন্যান্য ওলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

পীর সাহেব চরমোনাই ২১ এপ্রিল সোহরাওয়ার্দী উদ্যানে গ্রিক মূর্তি অপসারণের দাবীতে অনুষ্ঠিতব্য জাতীয় মহাসমাবেশ সফলের আহ্বান জানান।